২৫ প্লাটুন বিজিবি মোতায়েন চট্টগ্রামে

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাব-পুলিশের পাশাপাশি মাঠে নেমেছে ২৫ প্লাটুন বিজিবি। সোমবার বিকেল থেকে নগরীর বিভিন্ন এলাকায় টহল শুরু করে বিজিবি।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আকতার বলেন, ‘সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা ২৫ জানুয়ারি বিকেল থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় তারা মাঠ পর্যায়ে কাজ করবেন।’

সিএমপি’র পক্ষ থেকে জানানো হয়, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও তার সহকারীগণের ভোট কেন্দ্রে নিরাপদে আসা যাওয়া, ভোট কেন্দ্রের মালামাল আনা নেওয়া এবং সংখ্যালঘু সম্প্রদায়সহ নগরীর সকল ভোটারগণ যাতে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য নিরাপত্তা মূলক সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নদী এলাকার নিরাপত্তার জন্য পুলিশের নৌ-টহল এবং পোশাকি পুলিশকে সহযোগিতা করার জন্য সাদা পোশাকেও পুলিশ মোতায়েন থাকবে। নগরীতে টহল পুলিশের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থান সমূহে পুলিশ চেকপোস্টসহ বিভিন্ন স্থানে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। যেকোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য কাউন্টার টেরোরিজম, সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

মন্তব্য দিনঃ

About masum@bg

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল পর্যায়ের পরীক্ষার নতুন সূচি ঘোষণা

বিডিগার্ডিয়ান ...