1. abontu.ru95@gmail.com : antu :
  2. abontu.ru@gmail.com : anturu :
  3. jaid.fiverr@gmail.com : bdsahito :
  4. kamsakib@gmail.com : guardian :
  5. admin@bdguardian24.com : jaid :
  6. ctg.soft.it@gmail.com : jaid@bd :
  7. mdmasum4882@gmail.com : masum@bg :
  8. rafiebc0@gmail.com : আএইচরা : আএইচরা
মাশরাফীর অভিজ্ঞতাই সাফল্য এনে দিতে পারে খুলনাকে | bdguardian 24
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:১২ পূর্বাহ্ন

মাশরাফীর অভিজ্ঞতাই সাফল্য এনে দিতে পারে খুলনাকে

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ২৮ পড়েছেন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল শুক্রবার। এদিন জেমকন খুলনা মুখোমুখি হবে টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল গাজী গ্রুপ চট্টগ্রামের।

 

তরুণদের নিয়ে গড়া চট্টগ্রাম দলে লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানরা পারফরম্যান্স করছেন নিয়মিত।

 

উল্টোদিকে তারকা আর অভিজ্ঞতায় ঠাঁসা জেমকন খুলনা দল অধারাবাহিক হলেও ফাইনালে উঠতে বাধা হয়ে দাঁড়াতে পারেনি চট্টগ্রামের তরুণ তারকারা।

 

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে এই চট্টগ্রামকে হেসেখেলেই হারিয়ে দিয়েছিল খুলনা। তার পেছনে বড় অবদান ছিল জহুরুল ইসলাম অমির ৮০ রানের ইনিংস আর মাশরাফী বিন মোর্ত্তজার টি-টোয়েন্টির ক্যারিয়ার সেরা পারফরম্যান্স। টাইগারদের সাবেক অধিনায়ক সেদিন ধসিয়ে দিয়েছিলেন চট্টগ্রামের টপ অর্ডার। নিয়েছিলেন ৫ উইকেট।

 

 

দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও স্বীকার করেছেন মাশরাফীর অবদান আর অভিজ্ঞতার কথা। দীর্ঘ ৮ মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে কী দারুণ বোলিংটাই করছেন। তিন ম্যাচে নিয়েছেন ৭ উইকেট।

 

মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন, দেশের ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী, সবচেয়ে বেশি ট্রফিও জিতেছেন। তার এই সফলতা নিশ্চয় সাফল্য এনে দেবেন।

 

‘আমি সবসময় মাশরাফী ভাইয়েরে সঙ্গে কথা বলি, অনেক ধারণা নেয়ার চেষ্টা করি। কারণ তিনি অন্যতম, শুধু অন্যতম নয় উনি আমাদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক। চারটা বিপিএল ট্রফি উনার অধীনে, চারটা ফাইনাল খেলেছেন। উনার অভিজ্ঞতা অবশ্যই বিবেচ্য। যেটা আমাদের দলের জন্য অনেক লাভবান। তাই এটার জন্য আমরা ভাগ্যবান।’

 

দলের অন্যতম ক্রিকেটার সাকিব আল হাসান খেলতে পারছেন না ফাইনালে। এই ম্যাচের আগেই পারিবারিক কারণে দল ছাড়তে হয়েছে তাকে। যদিও দলের সবচেয়ে বড় তারকা সেভাবে জ্বলে উঠতে পারেননি ব্যাটে বলে। ৯ ম্যাচে ব্যাট হাতে ১১০ রান আর উইকেট নিয়েছেন ৬টি। এক বছর ক্রিকেট না খেলা সাকিবের এমন পারফরম্যান্স হওয়াটাই স্বাভাবিক। তবে সাকিব থাকলে দলটা আরও সমৃদ্ধ হতো বলছেন রিয়াদ।

 

‘সাকিব যেহেতু এখন নেই, সাকিব থাকলে অবশ্যই আমাদের জন্য অনেক বড় ইতিবাচক দিক হিসেবে কাজ করতো। কারণ আমরা সবাই জানি সাকিবের ক্যাপাবিলিটি সম্পর্কে। তারপরও যেহেতু সাকিব নেই এটা আমাদের সকলের জন্য একটা দায়িত্ব এবং সুযোগ ভালো পারফর্ম করার।’

 

নিজের দলে অনেক অভিজ্ঞ খেলোয়াড় থাকলেও প্রতিপক্ষের কোচের মেধা আর খেলোয়াড়দের পারফর্মকে সমীহ করছেন খুলনার অধিনায়ক।

 

‘ফাইনালে অনেক প্রেসার সিচুয়েশন থাকে, অনেক ক্রাঞ্চ সিচুয়েশন থাকে। এই জিনিসগুলো যেই টিম ভালো হ্যান্ডেল করতে পারবে আমি মনে করি যে তারাই এডভান্টেজে থাকবে। সালাউদ্দিন স্যারও এক্সপেরিয়েন্সড একজন কোচ। উনারাও খুব ভালো একটা দল। আমাদের ভালো ক্রিকেট খেলেই আমাদের ভালো রেজাল্ট করতে হবে।’

 

মাহমুদউল্লাহ আরও যোগ করেন, ‘টুর্নামেন্ট আমার মনে হয় যে খুবই ভালো হয়েছে, খুব ভালো ক্রিকেট খেলা হয়েছে। বিশেষ করে আমি মুগ্ধ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে, তারা যেভাবে পারফর্ম করেছে, সাহসী এবং সেনসেবল ব্যাটিং করেছে।  তাদের বোলিং, ফিল্ডিং সবমিলিয়ে পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত। আমার মনে হয় এটা আমাদের সবার জন্যও খুব ভালো একটা প্রতিযোগিতা তৈরি করবে যেটা আমি সবসময় বিশ্বাস করি। আমাদের ক্রিকেটের প্রতিযোগিতা বাড়াতে আমাদের সাহায্য করবে।’

মন্তব্য দিনঃ

সামাজিক যোগাযোগে শেয়ার করুনঃ

এই বিভাগের আরো নিউজঃ

লিখুন এখানে যা খুজছেন …

সর্বশেষ নিউজঃ

© All rights reserved © 201৫-২১ : BdGuardian24.Com
Theme Customized By BreakingNews