বইয়ের মেলায় বের হলো জাহিদের গন্তব্যের খোঁজে

নুরুল আজিম ইমতিয়াজ : চট্টগ্রাম প্রতিনিধি :

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরুণ লেখক মুহাম্মদ জাহেদুল ইসলামের প্রথম ও প্রবন্ধগ্রন্থ ‘গন্তব্যের খোঁজে’ চট্টগ্রামের ‘সংকল্প প্রকাশনী’ থেকে প্রকাশ হয়েছে। জাহেদুল ইসলাম জন্মেছেন চট্টগ্রামের নৈসর্গিক বাঁশখালী উপজেলায়।

পরিচর্যা ও সুযোগের অভাবে দীর্ঘদিন লেখালেখি থেকে দূরে থাকলেও মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে সরাসরি লেখালেখির কাজে জড়িয়ে পড়েন। লিখেছেন, গল্প, প্রবন্ধ, নিবন্ধও।  ইতোঃমধ্যে বেশ কয়েকটি জাতীয় দৈনিকে তার লেখা প্রকাশ হয়েছে।

২০১৯ সালে সাহিত্য অঙ্গন থেকে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে তরুণ লেখক হিসেবে স্বীকৃতি পান। নতুন বইয়ের ব্যাপারে জানতে চাইলে তরুণ এই লেখক বলেন, প্রত্যেক মানুষের একটি নিশ্চিত গন্তব্য থাকে।

যদিও অধিকাংশ মানুষ সে গন্তব্যের ব্যাপারে থাকে উদাসীন। বইটিতে সেই গন্তব্য ভুলা মানুষদেরকে গন্তব্যের ব্যাপারে সচেতন করে তোলার চেষ্টা করা হয়েছে।

তাছাড়াও বইটিতে এমন কিছু কথা তুলে ধরতে চেষ্টা করেছি; যা একজন মানুষকে ভালোর প্রতি উৎসাহিত করবে। নতুন করে স্বপ্ন দেখাবে। আশা করি, বইটি প্রত্যেক পাঠককে খানিকটা হলেও ভাবিয়ে তুলবে ইনশা-আল্লাহ ।

বইটির ব্যাপারে সংকল্প প্রকাশনীর সত্ত্বাধিকারী ও বইটির প্রকাশক বলেন, প্রত্যেক মুসলমানের একটা প্রত্যাশা থাকে মৃত্যু পরবর্তী জান্নাতে যাওয়ার। কিন্তু বাস্তবিক জীবনে অনেকেই সেটা ভুলে যায়। লেখক এখানে সেই ভুলে যাওয়া গন্তব্যের ব্যাপারে পাঠকদেরকে সচেতন করে তোলার চেষ্টা করেছেন।

বইটি পাওয়া যাবে বাঁশখালী অনলাইন বই বাজার এবং উপকূল অনলাইন বুকশপ।

মন্তব্য দিনঃ

About jaid

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল পর্যায়ের পরীক্ষার নতুন সূচি ঘোষণা

বিডিগার্ডিয়ান ...