1. abontu.ru@gmail.com : anturu :
  2. Ltasif48@gmail.com : asif@bd :
  3. kamsakib@gmail.com : guardian :
  4. jaidmtarik@gmail.com : bdguardian : bdguardian
  5. ctg.soft.it@gmail.com : jaid@bd :
  6. rafiebc0@gmail.com : আএইচরা : আএইচরা
  7. rakibloh007@gmail.com : rakib@bd :
August 9, 2020, 6:12 am

রাবিতে ঋত্বিক ঘটকের ভিটা সংরক্ষণ ও চলচ্চিত্র কেন্দ্র প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

  • আপডেট সময়ঃ Wednesday, January 1, 2020
  • 18 দেখেছেন

রাবি প্রতিনিধি: কিংবদন্তি চলচ্চিত্রকার ঋত্বিক ঘটকের পৈতৃক ভিটা সংরক্ষণের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদ ও ম্যাজিক লন্ঠন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে তার ভিটা সংরক্ষণ ও চলচ্চিত্র কেন্দ্র প্রতিষ্ঠার দাবি জানান।
মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুলের সঞ্চালনায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মলয় কুমার বলেন, ঋত্বিক ঘটকের পৈত্রিক ভিটা ক্রমেই বিলুপ্তির পথে ধাবিত হচ্ছে। কোন পর্যটক আসলে সংস্কৃতিকে স্মরণ করার জন্য তখন আমাদের লজ্জাবোধ হয়। এর আগেও অনেকবার নাটক এবং সংস্কৃতিকে ধরে রাখার জন্য আন্দোলন করা হয়েছে। তাতে কোন লাভ হয়নি। যা আমাদের জন্য দুঃখজনক।
ম্যাজিক লন্ঠন’র সম্পাদক কাজী মামুন হায়দার বলেন, ঋত্বিক ঘটক প্রচলিত নিয়মের বাইরে গিয়ে চলচিত্রের মাধ্যমে ভিন্ন মত, ভিন্ন প্রথার কথা তুলে ধরার চেষ্টা করেছেন। আমরা যদি তা সংরক্ষণ না করি তাহলে আস্তে আস্তে তা বিলীন হয়ে যাবে। তাই আমরা তার পৈত্রিক ভিটা সংরক্ষণসহ সেখানে চলচ্চিত্র কেন্দ্র প্রতিষ্ঠার দাবি জানাচ্ছি।
মানববন্ধনে আরও বক্তব্য দেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. রহমান রাজু, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিনুল ইসলাম কনক, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ড. এফ এম জাহিদ, বিপ্লবী ছাত্র মৈত্রীর রাবি শাখার রঞ্জু হাসান, রাকসু আন্দোলন মঞ্চের আহবায়ক আব্দুল মজিদ অন্তর, ছাত্র ফেডারেশনের রাবি শাখার সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন প্রমূখ।##

ভালো লাগলে নিউজটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন ...

সম্পাদকীয়

  • প্রধান সম্পাদকঃ কে এ এম সাকিব
  • সম্পাদকঃ আবু বক্কর অন্তু
  • আল জাইদি মিডিয়া কর্পোরেশন এর পক্ষে যায়িদ এম তারিক কর্তৃক প্রকাশিত

 

© All rights reserved © 2015-20 bdguardian24.com
Theme Customized By BreakingNews