1. abontu.ru@gmail.com : anturu :
  2. Ltasif48@gmail.com : asif@bd :
  3. kamsakib@gmail.com : guardian :
  4. jaidmtarik@gmail.com : bdguardian : bdguardian
  5. ctg.soft.it@gmail.com : jaid@bd :
  6. rafiebc0@gmail.com : আএইচরা : আএইচরা
  7. rakibloh007@gmail.com : rakib@bd :
August 9, 2020, 5:52 am

ইলিয়াস কাঞ্চনকে অপমানের প্রতিবাদে মাঠে চলচ্চিত্রের মানুষেরা

  • আপডেট সময়ঃ Thursday, November 28, 2019
  • 15 দেখেছেন

তার অভিনীত বেদের মেয়ে জোসনা সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে ইতিহাস হয়ে আছে ইন্ডাস্ট্রিতে। ১৯৯৩ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারার মৃত্যুর পর থেকে তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন তিনি ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

তিনি শুধু বাংলাদেশেই না, এই সামাজিক আন্দোলনকে সারা বিশ্বজুড়ে ছড়িয়ে দিয়েছেন। তার প্রচেষ্টায় দেশবাসীও আজ অনেক সচেতন সচেতন হয়েছে নিরাপদ সড়কের ব্যাপারে। একসময়ের জনপ্রিয় এই নায়ক নিরাপদ সড়কের দাবীতে রাষ্ট্রকেও দিয়েছেন অনেক গুরুত্বপূর্ণ পরামর্শ। তার ফলস্বরুপ রাষ্ট্র তাকে একুশে পদকে সম্মানিত করেছে। কিন্তু অসচেতন অ দুষ্ট পরিবহন শ্রমিকরা এই মানুষটিকে সহ্যই করতে পারছে না। বিশেষ করে নতুন করে যখন সড়ক আইন পাস হয়েছে তারপর থেকেতো লোকটাকে নিয়ে এই পরিবহন সংশ্লিষ্টরা যা ইচ্ছে তাই শুরু করেছে।  তবে এবার ইলিয়াস কাঞ্চনের ওপর পরিবহন শ্রমিকদের নোংরা ভাষায় অপমান ও হামলার হুমকিতে ক্ষেপেছেন চলচ্চিত্রের মানুষেরা।

আজ দুপুর ১২টায় এই ঘটনার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানাতে এফডিসির গেটের সামনে মানববন্ধন করছেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন। সেখানে উপস্থিতে ছিলেন চলচ্চত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার,পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সব সংগঠনের পক্ষ থেকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। সেই সঙ্গে জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়ন চাই আমরা।’

তিনি আরও বলেন, ইলিয়াস কাঞ্চন দীর্ঘ ২৭ বছর একা একা লড়াই করে চলছেন তিনি দেশের মানুষের নিরাপদ জীবনের জন্য। তার প্রতি অপমান মেনে নেয়া যায় না!’

ভালো লাগলে নিউজটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন ...

সম্পাদকীয়

  • প্রধান সম্পাদকঃ কে এ এম সাকিব
  • সম্পাদকঃ আবু বক্কর অন্তু
  • আল জাইদি মিডিয়া কর্পোরেশন এর পক্ষে যায়িদ এম তারিক কর্তৃক প্রকাশিত

 

© All rights reserved © 2015-20 bdguardian24.com
Theme Customized By BreakingNews