Home / জাতীয় / বহাল তবিয়তে রাবি স্কুল শিক্ষক দুরুল হুদা

বহাল তবিয়তে রাবি স্কুল শিক্ষক দুরুল হুদা

রাবি প্রতিনিধি: যৌন হয়রানী মামলায় গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল শিক্ষক দুরুল হুদা গ্রেফতার হওয়ার একমাস অতিবাহিত হলে ও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। সরকারী চাকরির বিধানাবলী বিআরএস পার্ট-১ বিধান মোতাবেক ফৌজদারী অভিযোগে জেলে থাকা কর্মচারী গ্রেফতার হওয়ার তারিখ থেকে সাময়িক বরখাস্ত বলে বিবেচিত এবেন এবং এ ব্যাপারে কর্তৃপক্ষ ব্যবস্থা নেওয়ার বিধান থাকলে ও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয় নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।
অন্যদিকে অভিযুক্ত ব্যক্তি গ্রেফতারের পর শুধু খোরপোষ পাওয়ার বিধান থাকলে ও সকল ধরণের সুযোগ সু্বিধা পেয়ে যাচ্ছে গ্রেফতারকৃত শিক্ষক দুরুল হুদা।
এ বিষয়ে জানতে চাইলে, বিশ্ববিদ্যালয় স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম জানান, মামলার সব কাগজপত্র সহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইনস্টিটিউট অব এডুকেশন রিচার্জ (আইইআর) বরাবর পাঠানো হয়েছে গ্রেফতারের দু দিনের মধ্যে।
জানতে চাইলে, আইইআর এর পরিচালক প্রফেসর আবুল হাসান বলেস, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্যতীত এ বিষয়ে কেউ ব্যবস্থা নিতে পারেন না। ভিসি স্যার ব্যস্ত থাকায় তার দফতরে এখনো ফাইল পাঠানো হয় নি। একমাস অতিবাহিত হওয়ার পর ও কেন ফাইল আটকে আছে জানতে চাইলে তিনি অসংগতিপূর্ন এবং অসংলগ্ন কথাবার্তা বলেন।
নাম প্রকাশে বিশ্ববিদ্যালয় স্কুলের এক শিক্ষক জানান, আইইআর এর পরিচালক আবুল হাসান দুরুল হুদাকে বাঁচাতে চান বলেই তার বিরুদ্ধে এখনো সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করা হয় নি এবং ফাইলটি ওই দফতরে আটকে রয়েছে। খোঁজ নিয়ে দেখা গেছে, আইইআর এর পরিচালক প্রফেসর আবুল কাশেমের বন্ধু হওয়ায় স্কুল শিক্ষক জিন্নাত নাহার এর বিরুদ্ধে ইতিপূর্বে অভিযোগের কোন ব্যবস্থা নেন নি। জিন্নাত নাহার তিনি প্রফেসর আবুল কাশেমের সহ-ধর্মিনী।
সঙ্গত কারণেই, এ বিষয়ে স্কুল প্রিন্সিপাল শফিউল আলমের উপর বিরাগভাজন তিনি। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক এম এ বারী জানান, এ বিষয়ে কোন ফাইল আমার দফতরে আসে নি।

About anturu

Check Also

দাবি বাস্তবায়নে আল্টিমেটাম রাবি শিক্ষার্থীদের, আটক ৪

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী সোহরাব হোসেনকে মারধরের ঘটনায় আন্দোলন মুখে শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *