Home / সারা বাংলা / রাজশাহী / রাবি উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

রাবি উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

রাবি প্রতিনিধি: দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, শিক্ষাঙ্গনে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টি এবং আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যায়ের (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সহ-সভাপতি মামুনুর রশিদের সঞ্চালনায় বক্তারা বলেন, আবরারের মৃত্যু শুধু মৃত্যু নয় বরং এটি জাতিসত্তার মৃত্যু। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া স্ট্যাটাস শুধু তার মতামত নয়, এটি দেশের অধিকাংশ মানুষের মতামত। এই মতামতের কারণে সরকার দলীয় সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে। তারা দিনের পর দিন সরকারের ছত্রছায়ায় আরো বেপরোয়া হয়ে উঠেছে। ছাত্রলীগের উদ্ধর্তন নেতারা কী জুনিয়রদের মানুষ মারার প্রশিক্ষণ দেন? ছাত্রলীগকে আর নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এই সন্ত্রাসী কার্যক্রমের সংগঠনটিকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান তারা।
বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনগুলো দুর্নীতিতে ছেয়ে গেছে। প্রোভিসির যে অডিও ক্লিপ ফাঁস হয়েছে এতেই প্রমাণ হয় শিক্ষাপ্রধানসহ সব জায়গায় আর্থিক লেনদেনের মাধ্যমে নিয়োগ হয়। যারা এই নিয়োগের নামে বাণিজ্যে করছে তাদেরকে পদত্যাগ করতে হবে। তাদেরকে বিচারের কাঠগড়ায় দাড় করানোর জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।
এ সময় আরো বক্তব্য দেন, সাদা দলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সাইফুল ইসলাম ফারুকী, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আমজাদ হোসেন, অধ্যাপক ড. শামসুল আলম সরকার, অধ্যাপক ড. কে বি এম মাহবুবুর রহমান, অধ্যাপক ড. রেজাউল করিম প্রমূখ। মানববন্ধনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

About anturu

Check Also

সন্ত্রাস-চাঁদাবাজদের তালিকা করবে স্টুডেন্ট রাইটস এ্যাসোসিয়েশন

শিক্ষা জীবনে সন্ত্রাসী এবং চাঁদাবাজি কর্মকান্ডে জড়িতদের তালিকা প্রকাশ করার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *