Home / সারা বাংলা / চট্টগ্রাম / আইন মেনে চলে শিক্ষা কার্যক্রম পরিচালনার আহবান শিক্ষা মন্ত্রীর

আইন মেনে চলে শিক্ষা কার্যক্রম পরিচালনার আহবান শিক্ষা মন্ত্রীর

রোববার (১০ মার্চ) ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে শেখ হাসিনার সরকার। এজন্য বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হচ্ছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য আইন রয়েছে। সেই আইন মেনে প্রতিষ্ঠানগুলো কার্যক্রম পরিচালনা করবে। এসব উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষাক্ষেত্রে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, তা প্রশংসনীয়।

শিক্ষাখাতের সাফল্য তুলে ধরে ডা. দীপু মনি বলেন, বছরের প্রথমদিন প্রায় ৩৫ কোটি নতুন বই বিতরণ করা হচ্ছে। প্রাথমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষা ও উপবৃত্তি প্রদানের পাশাপাশি গঠন করা হয়েছে শিক্ষা সহায়তা ট্রাস্ট।

এ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন, বিনা বেতনে অধ্যয়নের সুযোগসহ বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে আওয়ামী লীগ সরকার।’

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, পড়ালেখা মানসম্মত হতে হবে। নয়তো লক্ষ্য অর্জন সম্ভব নয়। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি মানসম্মত শিক্ষা নিশ্চিতে কাজ করছে।

বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান সাইদ আল নোমান বলেন, মানুষ বিশ্ববিদ্যালয়কে চিনবে শিক্ষার্থীর মাধ্যমে। তাদের সাফল্যে ফুটে উঠবে বিশ্ববিদ্যালয়ের মান। আমরা সে বিশ্বাসকে পুঁজি করে মানসম্মত শিক্ষা নিশ্চিতে প্রয়াস চালাচ্ছি।

অনুষ্ঠানে ইউনিভার্সিটির উপাচার্য এম. সেকান্দর খানসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকরাও বক্তব্য দেন।

সমাবর্তন অনুষ্ঠানে প্রায় ৬শ’ গ্র্যাজুয়েটকে সনদ প্রদান করা হয়। এছাড়া ১২০ জনকে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য পদক দেয়া হয়।

 

About jaid@bd

Check Also

সন্ত্রাস-চাঁদাবাজদের তালিকা করবে স্টুডেন্ট রাইটস এ্যাসোসিয়েশন

শিক্ষা জীবনে সন্ত্রাসী এবং চাঁদাবাজি কর্মকান্ডে জড়িতদের তালিকা প্রকাশ করার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *