Home / সারা বাংলা / চট্টগ্রাম / চট্টগ্রামের তরুণদের জন্য কর্মসংস্থান নিয়ে কাজ করছে ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব।

চট্টগ্রামের তরুণদের জন্য কর্মসংস্থান নিয়ে কাজ করছে ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব।

প্রেস বিজ্ঞপ্তিঃ

ইয়ংবাংলা-টেকহাব এর সহযোগিতায় ও ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব এর আয়োজনে কর্মসংস্থানের লক্ষ্যে ৮ই মার্চ শুক্রবার, তিনটি ধাপে দুই শতাধিক গ্রেজুয়েট ও প্রফেশনালকে নিয়ে বন্দর নগরী চট্টগ্রামের ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব (ডিইসি) অডিটোরিয়ামে একটি দিন ব্যাপী রিক্রুটমেন্ট কর্মশালা পরিচালনা করে যুক্তরাষ্ট্রভিত্তিক মাল্টিন্যাশনাল কোম্পানি অগমেডিক্স বাংলাদেশের এইচ আর এসোসিয়েট জনাব তাসভির আহমেদ।

টেকহাবের প্রধান পরিচালনা কর্মকর্তা – সুলতানা রাজিয়া বলেন, বর্তমানে ৬৪ টি জেলায় টেকহাব রয়েছে, যা নতুন নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং ডিজিটাল উদ্দ্যেক্তা তৈরিতে সরাসরি ভূমিকা পালন করবে।

ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব এর ফাউন্ডার জনাব সোমেন কানুনগো বলেন, বাংলাদেশের সম্ভাবনা মানেই বন্দর নগরী চট্টগ্রাম। ২০১৩ সাল থেকে দক্ষ মানব সম্পদ উন্নয়ন, তথা দক্ষ ক্যারিয়ার গঠন, কারিগরি দক্ষতা উন্নয়ন, শিক্ষা গবেষণা ও সামাজিক নেতৃত্ব বিকাশে সরাসরি কাজ করছে ডিইসি এবং ইতিমধ্যে জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড সহ বাংলাদেশের বিভিন্ন স্থানে যথেস্ট সুনাম অর্জন করেছে। আজকের এই রিক্রুটমেন্ট কর্মশালার মধ্যে দিয়ে চট্টগ্রামের মানুষের জন্য সরাসরি কর্মসংস্থান সৃষ্টি নিয়ে কাজ শুরু করতে পেরে ভাল লাগছে। এর জন্য অনিশেষ ধন্যবাদ ইয়ং বাংলা টেকহাব ও অগমেডিস্ককে৷

অগমেডিক্স বাংলাদেশের এইচ আর এসোসিয়েট জনাব তাসভির আহমেদ। মধ্যম আয়ের জনগোষ্ঠী তৈরি করে ডিজিটাল বাংলাদেশ ২০২১–এর লক্ষ্যমাত্রা অর্জনে যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা মাল্টিন্যাশনাল কোম্পানি অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড এই বছর সারা বাংলাদেশে থেকে ৫০০ জন স্ক্রাইব নিয়োগ করবে যারা বাংলাদেশে বসে মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে চাকরি করার সুযোগ পাবে। আজকে সেশন ও এসেসমেন্ট নেয়ার পরে চট্টগ্রামের গ্রেজুয়েটদের সম্পর্কে আমার ধারনা পালটে গেছে। চট্টগ্রামের তরুনরা ব্র‍্যান্ড ও মাল্টিন্যাশনাল কোম্পানী সম্পর্কে যথেস্ট ধারনা রাখে, আজকের সেশন থেকে আমরা ১০০ জনেরো বেশি নিয়োগ দিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য যে, চট্রগ্রাম থেকে ৬৭৮ জন রেজিস্ট্রেশন করার পর রেজিস্ট্রেশন বন্ধ করে দেয়া হয় এবং এদের মধ্যে থেকে বাছাই করে শুধুমাত্র ২০০ জনকে ইমেইল ও এসএমএস এর মাধ্যমে Walk in Recruitment সেশন এ অংশগ্রহণ এর আমন্ত্রণ জানানো হয়। মূলত তিনটি স্লটে বিভক্ত এই কর্মশালায় অংশগ্রহণকারীরা সেশন শেষে লিখিত পরীক্ষায় দেয় এবং এদের মধ্য থেকে যারা সিলেক্ট হবে তাদের কে পরবর্তীতে ভাইবার জন্য ঢাকায় ডাকা হবে।

About jaid@bd

Check Also

সন্ত্রাস-চাঁদাবাজদের তালিকা করবে স্টুডেন্ট রাইটস এ্যাসোসিয়েশন

শিক্ষা জীবনে সন্ত্রাসী এবং চাঁদাবাজি কর্মকান্ডে জড়িতদের তালিকা প্রকাশ করার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *