Home / সারা বাংলা / চট্টগ্রাম / ‘ধ্রুবতারা যুব সংসদে’ কক্সবাজারের ৪ যুব সাংসদ অংশগ্রহণ

‘ধ্রুবতারা যুব সংসদে’ কক্সবাজারের ৪ যুব সাংসদ অংশগ্রহণ

ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত “ধ্রুবতারা যুব সংসদ” এর সপ্তম অধিবেশন গতকাল (সোমবার) শিক্ষানগরী খ্যাত রাজশাহীর রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য বিষয় ‘To Concept of Digital Bangladesh’। এতে কক্সবাজার-০১ থেকে অংশগ্রহণ করেন মোহাম্মদ খোরশেদুল ইসলাম কক্সবাজার-২ থেকে খুরশেদুল আলম, কক্সবাজার-৩ থেকে মাহমুদুল হাসান ও কক্সবাজার-০৪ থেকে আবদুল্লাহ আল মামুন ।

এদের মধ্যে খুরশেদুল ইসলাম ও খুরশেদুল আলম সরকারি দলে এবং আবদুল্লাহ আল মামুন ও মাহমুদুল হাসান বিরোধী দলের সাংসদ হিসেবে অংশগ্রহণ করেন। যুব সংসদে সাবেক শিক্ষা সচিব ও ধ্রুবতারা চেয়ারম্যান নজরুল ইসলাম খান এর সভাপতিত্বে স্পিকারের দায়িত্ব পালন করবে শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউট এর নির্বাহী কাউন্সিলর ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক।

এতে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া ভিডিও কনফারেন্সে যোগ দেন। যুব সংসদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন টিআইবি চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতানা কামাল। যুব সংসদে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা উপস্থিত ছিলেন। সংসদ অধিবেশনে বাংলাদেশের প্রতিটি আসন থেকে একজন করে ৩০০ যুব সংসদ সদস্য অংশ নেন। এ অধিবেশনটি আইসিটি, গুড গভারমেন্ট, এসডিজির উপর মুক্ত আলোচনায় তিনটি সেশনে অনুষ্ঠিত হয়।

About আএইচরা

Check Also

সন্ত্রাস-চাঁদাবাজদের তালিকা করবে স্টুডেন্ট রাইটস এ্যাসোসিয়েশন

শিক্ষা জীবনে সন্ত্রাসী এবং চাঁদাবাজি কর্মকান্ডে জড়িতদের তালিকা প্রকাশ করার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *