মানিকছড়িতে এইচএসসি-২০১৭ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত।

মো. রবিউল হোসেন, মানিকছড়ি:-
প্রকৃতিতে শীতের আমেজ। রোদের রঙ যত উজ্জ্বল হয় একটু একটু করে উত্তাপ ছড়িয়ে পড়ে বাতাসে। এরই মাঝে স্মৃতি রোমন্থনে মিলন মেলায় একঝাঁক চির তরুণ। স্মৃতির আয়নায় চোখে-মুখে তারুণ্যের প্রকাশ। কেউ বন্ধুর গলা জড়িয়ে হাঁটছেন, কেউ বন্ধুকে পাশে নিয়ে সেলফি তুলছেন, চিরচেনা গানের সুরে নেচে-গেয়ে আনন্দে আত্মহারা অনেকেই।

এমনি বৈচিত্র্যময় এক উৎসবের আনন্দে মেতে উঠেছিল খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার কুমারী এলাকার পামঅয়েল বাগানের লেকের পাড়পাড়। ৫ ফেব্রুয়ারী, শুক্রবার সারাদিন এসএসসি-২০১৫ এবং এইচএসসি-২০১৭ ব্যাচের বিভিন্ন কলেজে পড়ুয়া মানিকছড়ি উপজেলার শিক্ষার্থীদের (ছেলে) আয়োজনে আনন্দে-উৎসবে মেতে ছিলেন প্রায় অর্ধ শতাধিক বন্ধুরা। বিভিন্ন অঞ্চলের কর্মস্থল ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে সবার সঙ্গে দেখা করার জন্য ছুঁটে আসে এইসব তরুণরা।

উৎসবের নাম ‘মিলন মেলা-২০২১’। সেই মিলন মেলা ঘিরে বন্ধুকে কাছে পাওয়ার অভূতপূর্ব মুহূর্তগুলোর উচ্ছলতা চোখে না দেখলে বোঝা যায় না। সকাল ১০টার আগেই লেকের পাড় আয়োজনস্থল এইচএসসি-২০১৭ ব্যাচের পদভারে মুখর হয়ে ওঠে। ‘বন্ধু, কেমন আছিস, কী খবর বল?’ কুশল বিনিময় আর হৃদয়ের উষ্ণতায় প্রাণের টানে স্কুল- কলেজের সেই দিনগুলোয় ফিরে আসা। স্থানে স্থানে গল্প-আড্ডা ছোট দলেও এখানে-সেখানে বসে গেছেন। এর মধ্যে চলে সকালের নাশতাপর্ব।

এই ব্যাচের প্রধান আয়োজক রবিউল আহম্মেদ ও আনোয়ারুল হাসান রুবেল জানান, মিলন মেলার মাধ্যমে কিছু বন্ধুবৎসল পাগলা একত্রিত হলাম। ঐতিহাসিক এ সম্মিলনে বার বার মনে উদয় হলো আমরা ক্লাসে আছি। মন চায় আবার সেই কলেজ জীবনে ফিরে যেতে। শিক্ষকদের শাসন, পড়া না পারলে বকা-ঝকা, নেইল ডাউন, দুষ্টুমি, সহপাঠীর সঙ্গে খুনশুটি ইত্যাদি খুব মিস করি। বন্ধুদের সঙ্গে একত্রিত হওয়ায় এক মিলন মেলায় রূপান্তরিত হয়েছে। এই বন্ধুত্ব যেন জীবনের শেষ দিন পর্যন্ত বজায় থাকবে আমার বিশ্বাস। সারা জীবন যেন বন্ধুদের পাশে থাকতে পারি।

ভবিষ্যতে আরও বড় পরিসরে মিলন মেলার পাশাপাশি অন্যান্য সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও তারা জানান। দুপুরের মধ্যাহ্ন ভোজের পর বিকেলে শুরু হয় আনন্দ উল্লাস আর হাসি আড্ডা। শেষে আবার দেখার প্রতিশ্রুতিতে ভাঙে মিলন মেলা।

মন্তব্য দিনঃ

About Ontu

Students Of Rajshahi University

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকাসক্ত বড় ভাইয়ের মৃত্যু ছোট দুই ভাইয়ের পিটুনিতে

বিডিগার্ডিয়ান ...